বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ নিখোঁজের পাঁচদিন পর নদী থেকে কিশোরের লাশ উদ্ধার ◈ রাঙ্গাবালীতে জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে আ’লীগের তৃণমূল প্রার্থী বাছাই সম্পন্ন ◈ রাঙ্গাবালীতে প্রার্থীকে শারীরিক লাঞ্ছিত, প্রতিদ্বন্দ্বীর সমর্থকের কারাদণ্ড ◈ রাঙ্গাবালীতে অবৈধ কারেন্ট জাল ও জাটকা উদ্ধার ◈ আচরণ বিধি ভঙ্ঘের অভিযোগ, রাঙ্গাবালীতে ছয় প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ ◈ রাঙ্গাবালীতে দাওয়াতে সুফির কর্মী সম্মেলন ◈ ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্ট ফোরামের কমিটি গঠন-রানা সভাপতি, রাসেল সম্পাদক ◈ রাঙ্গাবালীতে প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্রসহ জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে টেলিমেডিসিন ফ্রি চিকিৎসা সেবাকেন্দ্র চালু

রাঙ্গাবালীতে প্রস্তাবিত উপকূল দিবস পালিত, স্মারকলিপি প্রদান

প্রকাশিত : ১০:১৪ পূর্বাহ্ণ, ২৬ জুলাই ২০২১ সোমবার 66 বার পঠিত

এম সোহেল প্রকাশক :

‘উপকূলের জন্য হোক একটি দিন, জোরালো হোক উপকূল সুরক্ষার দাবি’ শীর্ষক ¯েøাগানে ৭০’-এর ১২ নভেম্বর প্রলঙ্করী ঘূর্ণিঝড় স্মরণে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় প্রস্তাবিত উপকূল দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রাঙ্গাবালী প্রেসক্লাবের আয়োজনে আলোচনা সভা ও স্মারকলিপি প্রদান করা হয়।
১২ নভেম্বরকে উপকূল দিবস হিসেবে ঘোষণার দাবিতে মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় মাননীয় প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদারের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। এরআগে সোমবার রাতে উপকূল দিবস বাস্তবায়ন কমিটির রাঙ্গাবালী আহবায়ক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি কামরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি এম সোহেল, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শুভ সিকদার, দৈনিক অন্য দিগন্তের প্রতিনিধি জাহাঙ্গীর আলম ও দৈনিক সকাল বেলার প্রতিনিধি মনিরুল ইসলাম।
বক্তারা বলেন, ‘সংকট আর সম্ভাবনা নিয়ে বাংলাদেশের দক্ষিণে সমুদ্ররেখায় জেগে আছে উপকূল অঞ্চল। এ জনপদের মানুষদের প্রতিনিয়ত প্রতিকূল পরিবেশের সঙ্গে লড়াই করে টিকে থাকতে হচ্ছে। কখনো ঘুর্ণিঝড়ে লন্ডভন্ড হয়, কখনো জলোচ্ছাসে ভাসে। প্রতি বছর দূেের্যাগে হাজারো মানুষের প্রাণনাস কোটি কোটি টাকার সম্পদহানী ঘটে। চারদিকে শুধু আতঙ্ক আর আতঙ্ক। উপকূলের মানুষের হাজারো সমস্যা থেকে উত্তোরণের জন্য সবার সহায়তা প্রয়োজন দরকার টেকসই উদ্যোগ।’
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক বর্তমান প্রতিনিধি মুহাম্মাদ আল-আমিন, দ্যা পিপলস্ টাইমস প্রতিনিধি আইয়ুব খান, দৈনিক প্রতিদিনের বাংলাদেশ প্রতিনিধি এম এ ইউসুফ আলী, গ্রামীণ কবি আমির হোসেন আমু ও গোলাম আজম প্রমুখ।

 

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD