বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ নিখোঁজের পাঁচদিন পর নদী থেকে কিশোরের লাশ উদ্ধার ◈ রাঙ্গাবালীতে জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে আ’লীগের তৃণমূল প্রার্থী বাছাই সম্পন্ন ◈ রাঙ্গাবালীতে প্রার্থীকে শারীরিক লাঞ্ছিত, প্রতিদ্বন্দ্বীর সমর্থকের কারাদণ্ড ◈ রাঙ্গাবালীতে অবৈধ কারেন্ট জাল ও জাটকা উদ্ধার ◈ আচরণ বিধি ভঙ্ঘের অভিযোগ, রাঙ্গাবালীতে ছয় প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ ◈ রাঙ্গাবালীতে দাওয়াতে সুফির কর্মী সম্মেলন ◈ ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্ট ফোরামের কমিটি গঠন-রানা সভাপতি, রাসেল সম্পাদক ◈ রাঙ্গাবালীতে প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্রসহ জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে টেলিমেডিসিন ফ্রি চিকিৎসা সেবাকেন্দ্র চালু

চাঁন চেয়ারম্যান আর নেই

প্রকাশিত : ০৫:০২ অপরাহ্ণ, ৯ জানুয়ারি ২০২১ শনিবার 259 বার পঠিত

এম সোহেল প্রকাশক :

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের প্রবীণ আওয়ামী লীগ নেতা এবং ওই ইউনিয়নে ২৭ বছর দায়িত্ব পালন করা সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক (চাঁন চেয়ারম্যান) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন। শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টায় তিনি উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামের নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

শনিবার বিকাল সাড়ে ৪ টায় তার নামাজে জানাজা শেষে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি চার ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আব্দুর রাজ্জাক চাঁন ১৯৩৮ সালের পহেলা ফেব্রæয়ারী পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই ভালো ফুটবল খেলতেন তিনি। এমনকি পটুয়াখালী মোহামেডান স্পোর্টিং দলের খেলোয়ার ছিলেন তিনি।

জানা গেছে, ছোটবাইশদিয়া ইউনিয়ন সংগ্রাম কমিটির সভাপতি এবং গলাচিপা থানা সংগ্রাম কমিটির সহ-সভাপতি ছিলেন আব্দুর রাজ্জাক চাঁন । ১৯৭০ সাল থেকে জেলা আওয়ামীগের অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করে ছিলেন। পাশাপাশি ১৯৭৫ সাল পর্যন্ত গলাচিপা থানা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। দক্ষিণাঞ্চলে চাঁন চেয়ারম্যান হিসেবে বেশ পরিচিতি লাভ করেছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা। তিনি ছোটবাইশদিয়া ফজলুল করিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাজির হাওলা আকবাড়িয়া দাখিল মাদ্রাসার দাতা ও প্রতিষ্ঠাতা ছিলেন। দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত কারণে শারীরিক অসুস্থ্য হয়ে বাড়িতে ছিলেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD