শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ রাঙ্গাবালীতে ভিটেবাড়ি ও কৃষি জমি রক্ষার দাবি পাঁচ পরিবারের ◈ রাঙ্গাবালীতে পল্লী বিদ্যুতের কাজে বাগড়া, সিন্ডিকেটের দাপট ◈ রাঙ্গাবালীতে পরকীয়ার জেরে মনির হত্যাকাণ্ড হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসি দাবি ◈ রাঙ্গাবালীতে ৩শ’ ফুট লম্বা কাঠের সেতু নির্মাণ ◈ রাঙ্গাবালীতে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালিত ◈ ‘শিগগরই ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে’-এমপি মহিব ◈ রাঙ্গাবালীতে এক মাদক ব্যবসায়ী আটক ◈ রাঙ্গাবালীতে করোনাকালীন ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের ঋণ প্রদান করছেন বিআরডিবি ◈ গলাচিপায় ইউনিয়ন পর্যায়ে গণ টিকাদান কার্যক্রম শুরু ◈ গলাচিপায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

কুড়িগ্রামের হতদরিদ্র মানুষের মাঝে আমালের কম্বল বিতরণ

প্রকাশিত : ০৪:২৩ অপরাহ্ণ, ৪ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার 148 বার পঠিত

আবুল বাশার মিরাজ কুড়িগ্রাম:

দেশে চলছে কনকনে শীত, পাশাপাশি ঘন কুয়াশায় অসহায় দারিদ্র মানুষের কষ্টের সীমা ছাড়িয়ে গেছে। বিশেষ করে উত্তরবঙ্গের জেলাশহরের হতদরিদ্র অসহায় মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিষহ। কুড়িগ্রাম জেলার কষ্টে থাকা এসব শীতার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন স্বেচ্ছসেবী সংগঠন আমাল ফাউন্ডেশন। প্রায় শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে কম্বল বিতরণ করা হয়। এই বিতরণে আমাল ফাউন্ডেশনকে সহযোগিতা করেছে আপন ফাউন্ডেশন।

জানা গেছে, একটু উষ্ণতা এই স্লোগানকে সামনে নিয়ে কেবল কুড়িগ্রাম নয় সারাদেশের প্রত্যন্ত অঞ্চলের প্রায় সবগুলো জেলার হতদরিদ্রদের মাঝে সংগঠনটি উষ্ণতার ছোয়া বিলিয়ে যাচ্ছেন। আমাল উনন্টারএইড ২০২১ কার্যক্রমের অংশ হিসাবে কাজটি তারা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে তারা বগুড়া, সিরাজগঞ্জ, লালমনিরহাট, নাটোর সহ প্রায় ২০ টির অধিক জেলায় ১৫ হাজারের অধিক মানুষের মাঝে কম্বল বিতরণ সম্পন্ন করেছেন।

কম্বল পেয়ে আছিয়া বেগম নামে এক হতদরিদ্র বলেন, ‘খুব কষ্ট করছিলাম শীতে, আমাল ফাউন্ডেশনের কম্বল পেয়ে এখন একটু শান্তিতে ঘুমাতে পারবো। আমাল ফাউন্ডেশনকে অনেক ধন্যবাদ।‘

এমন মহতী উদ্যোগ সর্ম্পকে জানতে চাইলে আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইশরাত করিম ইভ বলেন, দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছি। প্রতিবছরের ন্যায় মানবতা বোধে উদ্বুদ্ধ হয়ে শীতার্তদের পাশে দাঁড়িয়েছি। দেশের বিভিন্ন জেলার প্রত্যন্ত গ্রামের অসহায়-গরীব মানুষেরা তাদের শীত নিবারণের জন্য মোটা কাপড় কিনতে পারে না। আমাল ফাউন্ডেশন সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে করে একজন মানুষও যেন শীতে কষ্ট না পায়। তিনি আরও বলেন, ইতোমধ্যে অনেকেই কম্বল পেয়েছেন বাকিদের জন্যও কম্বল রয়েছে সেগুলো কয়েকদিনের মধ্যেই বিতরণ শেষ হবে। আমাদের সবার উচিত এসব অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করা। ভবিষ্যতে এরকম কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD