শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ রাঙ্গাবালীতে ভিটেবাড়ি ও কৃষি জমি রক্ষার দাবি পাঁচ পরিবারের ◈ রাঙ্গাবালীতে পল্লী বিদ্যুতের কাজে বাগড়া, সিন্ডিকেটের দাপট ◈ রাঙ্গাবালীতে পরকীয়ার জেরে মনির হত্যাকাণ্ড হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসি দাবি ◈ রাঙ্গাবালীতে ৩শ’ ফুট লম্বা কাঠের সেতু নির্মাণ ◈ রাঙ্গাবালীতে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালিত ◈ ‘শিগগরই ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে’-এমপি মহিব ◈ রাঙ্গাবালীতে এক মাদক ব্যবসায়ী আটক ◈ রাঙ্গাবালীতে করোনাকালীন ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের ঋণ প্রদান করছেন বিআরডিবি ◈ গলাচিপায় ইউনিয়ন পর্যায়ে গণ টিকাদান কার্যক্রম শুরু ◈ গলাচিপায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

ক্লিনিকেই স্বাস্থ্যকর্মীর বাস!

প্রকাশিত : ১২:৫৩ অপরাহ্ণ, ১ মার্চ ২০২১ সোমবার 134 বার পঠিত

মাহমুদ হাসান :

ক্লিনিকের কক্ষ দখল করে বাসন-কোসন রেখেছেন স্বাস্থ্যকর্মী

নিয়ম কানুনের তোয়াক্কা না করে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় কমিউনিটি কিøনিকের কক্ষ দখল করে বাসস্থান গড়ে তুলেছেন এক স্বাস্থ্যকর্মী। এতে সাধারণ লোকজনসহ সেবা নিতে আসা রোগিরা নানা রকম সুবিধা বঞ্চিত হচ্ছে। উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের দক্ষিন তুলাতলী কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) হিসেবে কর্মরত রওশাদ ইসলাম রুমানের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।
খোজঁ নিয়ে জানা যায়, এক বছরের বেশি সময় ধরে তিনি কমিউনিটি ক্লিনিকের ২ টি কক্ষ দখল করে বসতঘর বানিয়ে তার পরিবার নিয়ে থাকেন সেখানে। সরেজমিনে গিয়ে দেখা যায় ,ওই ক্লিনিকের সিএইচসিপি রওসাদ ইসলাম রুমানের দখলকৃত কক্ষ ২ টির একটিতে রয়েছে তার পরিবারের থাকা খাওয়ার ব্যবস্থা, আসবাবপত্রসহ ঝুকিঁপূর্ন গ্যাস সিলিন্ডার। অন্য কক্ষে রয়েছে অতিরিক্ত ২ টি গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন সামগ্রী।
যার কারণে ঐ এলাকার রোগীদের সেবা দিচ্ছেন কক্ষের বাহিরে ক্লিনিকের বারান্দায়। ক্লিনিকে গিয়ে মান সম্মত সেবা পাচ্ছেন না রোগীরা। শিশু ও নারী রোগীদের পড়তে হচ্ছে নানা ভোগান্তিতে।
স্থানীয়রা জানান, এভাবে একজন স্বাস্থ্যকর্মী ক্লিনিকের কক্ষ দখল করে পরিবার নিয়ে বসবাস করলে আমাদের ক্লিনিকে গিয়ে বসার যায়গা কোথায়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিক দিয়েছেন। কিন্তু এ ক্লিনিকে তার কিছুই দেখা যায় না। ক্লিনিকটাই হয়ে গেছে তাঁর বাসস্থান।
অভিযোগ স্বীকার করে রওসাদ ইসলাম রুমান বলেন, আপনি (প্রতিবেদক) আমার ভাই। আপনি কিছু করলে প্রতিবাদে দ্বন্দ সৃষ্টি হবে। তাঁর চেয়ে কিছু না করাই ভাল বলে মনে করি।
এবিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য হেলাল উদ্দিন বলেন, রুমান ক্ষমতার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন যাবত ক্লিনিকের কক্ষ দখল করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। তিনি আরো জানান, স্থানীয়রা এর প্রতিবাদ করতে চাইলে উল্টো তাদের হয়রানির শিকার হতে হয় ।
এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম বলেন,কমিউনিটি ক্লিনিকে পরিবার নিয়ে থাকার কোনো সুযোগ নেই। যেহেতু বিষয়টি আমি জেনেছি, খোঁজ নিয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, এবিষয়ে খোজঁ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD