শনিবার ২২ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ নিখোঁজের পাঁচদিন পর নদী থেকে কিশোরের লাশ উদ্ধার ◈ রাঙ্গাবালীতে জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে আ’লীগের তৃণমূল প্রার্থী বাছাই সম্পন্ন ◈ রাঙ্গাবালীতে প্রার্থীকে শারীরিক লাঞ্ছিত, প্রতিদ্বন্দ্বীর সমর্থকের কারাদণ্ড ◈ রাঙ্গাবালীতে অবৈধ কারেন্ট জাল ও জাটকা উদ্ধার ◈ আচরণ বিধি ভঙ্ঘের অভিযোগ, রাঙ্গাবালীতে ছয় প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ ◈ রাঙ্গাবালীতে দাওয়াতে সুফির কর্মী সম্মেলন ◈ ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্ট ফোরামের কমিটি গঠন-রানা সভাপতি, রাসেল সম্পাদক ◈ রাঙ্গাবালীতে প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্রসহ জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে টেলিমেডিসিন ফ্রি চিকিৎসা সেবাকেন্দ্র চালু

রাঙ্গাবালীতে ঘেরে বিষ দিয়ে মাছ চুরি

প্রকাশিত : ০৫:৩২ অপরাহ্ণ, ৯ মার্চ ২০২১ মঙ্গলবার 104 বার পঠিত

এম সোহেল প্রকাশক :

 

এক ঘেরে বিষ দেয়ার পাঁচদিনের মাথায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার এবার আরেকটি ঘেরে বিষ দিয়ে মাছ চুরির ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। সোমবার মধ্যরাতে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের হরিদ্রাখালী গ্রামে এ ঘটনা ঘটে। ঘের মালিকের দাবি, তার ৫-৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।
জানা গেছে, গতবছর ৪৫ শতাংশ জমির ওই ঘেরে প্রায় দুই লাখ টাকার মাছ চাষ করে স্থানীয় আবু হানিফ মেম্বার। সোমবার মধ্যরাতে সেই ঘেরে বিষ দিয়েছে দুর্বৃত্তরা। এই বিষক্রিয়ার প্রভাবে মঙ্গলবার সকাল থেকে ঘেরের মাছগুলো মরে ভেসে উঠলে বিষয়টি জানাজানি হয়। ঘের মালিক আবু হানিফ মেম্বার বলেন, ‘৫-৬ লাখ টাকার রুই, কাতলা ও গলদা চিংড়ি প্রজাতির বড় মাছগুলো নিয়ে গেছে। এখন ঘেরে এসে ছোট মাছগুলো রক্ষার চেষ্টা করতেছি।’
এ ঘটনার পাঁচদিন আগে গত বুধবার মধ্যরাতে ওই ইউনিয়নের গহিনখালী গ্রামে রনি হাওলাদারের একটি মাছের ঘেরে বিষ দিয়ে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে দুর্বৃত্তরা। এরআগে গত ৪ ফেব্রæয়ারি মৌডুবি ইউনিয়নের হাফেজকান্দা গ্রামে ফরিদ হাওলাদারের মৎস্য হ্যাচারিতে বিষ দিয়ে দুই লক্ষাধিক টাকার রেনুপোনা মারা হয়। এই দুইটি ঘটনায় রাঙ্গাবালী থানায় লিখিত অভিযোগ করা হয়। তবে রাতের আধারে বিষ প্রয়োগের ঘটনা ঘটানোর কারণে দুর্বৃত্তদের শনাক্ত যাচ্ছে না বলে জানান মৎস্য চাষীরা। ফলে উদ্বিগ্ন তারা।
এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি (তদন্ত) খোন্দকার মো. আবুল খায়ের বলেন, সোমবার মধ্যরাতে বিষ প্রয়োগের ঘটনায় আমরা এখনও লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। অপরাধ দমনে আমরা সার্বক্ষণিক তৎপর রয়েছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD