রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ রাঙ্গাবালীতে ভিটেবাড়ি ও কৃষি জমি রক্ষার দাবি পাঁচ পরিবারের ◈ রাঙ্গাবালীতে পল্লী বিদ্যুতের কাজে বাগড়া, সিন্ডিকেটের দাপট ◈ রাঙ্গাবালীতে পরকীয়ার জেরে মনির হত্যাকাণ্ড হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসি দাবি ◈ রাঙ্গাবালীতে ৩শ’ ফুট লম্বা কাঠের সেতু নির্মাণ ◈ রাঙ্গাবালীতে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালিত ◈ ‘শিগগরই ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে’-এমপি মহিব ◈ রাঙ্গাবালীতে এক মাদক ব্যবসায়ী আটক ◈ রাঙ্গাবালীতে করোনাকালীন ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের ঋণ প্রদান করছেন বিআরডিবি ◈ গলাচিপায় ইউনিয়ন পর্যায়ে গণ টিকাদান কার্যক্রম শুরু ◈ গলাচিপায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

রাঙ্গাবালীতে ঘেরে বিষ দিয়ে মাছ চুরি

প্রকাশিত : ০৫:৩২ অপরাহ্ণ, ৯ মার্চ ২০২১ মঙ্গলবার 86 বার পঠিত

এম সোহেল প্রকাশক :

 

এক ঘেরে বিষ দেয়ার পাঁচদিনের মাথায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার এবার আরেকটি ঘেরে বিষ দিয়ে মাছ চুরির ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। সোমবার মধ্যরাতে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের হরিদ্রাখালী গ্রামে এ ঘটনা ঘটে। ঘের মালিকের দাবি, তার ৫-৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।
জানা গেছে, গতবছর ৪৫ শতাংশ জমির ওই ঘেরে প্রায় দুই লাখ টাকার মাছ চাষ করে স্থানীয় আবু হানিফ মেম্বার। সোমবার মধ্যরাতে সেই ঘেরে বিষ দিয়েছে দুর্বৃত্তরা। এই বিষক্রিয়ার প্রভাবে মঙ্গলবার সকাল থেকে ঘেরের মাছগুলো মরে ভেসে উঠলে বিষয়টি জানাজানি হয়। ঘের মালিক আবু হানিফ মেম্বার বলেন, ‘৫-৬ লাখ টাকার রুই, কাতলা ও গলদা চিংড়ি প্রজাতির বড় মাছগুলো নিয়ে গেছে। এখন ঘেরে এসে ছোট মাছগুলো রক্ষার চেষ্টা করতেছি।’
এ ঘটনার পাঁচদিন আগে গত বুধবার মধ্যরাতে ওই ইউনিয়নের গহিনখালী গ্রামে রনি হাওলাদারের একটি মাছের ঘেরে বিষ দিয়ে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে দুর্বৃত্তরা। এরআগে গত ৪ ফেব্রæয়ারি মৌডুবি ইউনিয়নের হাফেজকান্দা গ্রামে ফরিদ হাওলাদারের মৎস্য হ্যাচারিতে বিষ দিয়ে দুই লক্ষাধিক টাকার রেনুপোনা মারা হয়। এই দুইটি ঘটনায় রাঙ্গাবালী থানায় লিখিত অভিযোগ করা হয়। তবে রাতের আধারে বিষ প্রয়োগের ঘটনা ঘটানোর কারণে দুর্বৃত্তদের শনাক্ত যাচ্ছে না বলে জানান মৎস্য চাষীরা। ফলে উদ্বিগ্ন তারা।
এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি (তদন্ত) খোন্দকার মো. আবুল খায়ের বলেন, সোমবার মধ্যরাতে বিষ প্রয়োগের ঘটনায় আমরা এখনও লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। অপরাধ দমনে আমরা সার্বক্ষণিক তৎপর রয়েছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD