শনিবার ২২ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ নিখোঁজের পাঁচদিন পর নদী থেকে কিশোরের লাশ উদ্ধার ◈ রাঙ্গাবালীতে জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে আ’লীগের তৃণমূল প্রার্থী বাছাই সম্পন্ন ◈ রাঙ্গাবালীতে প্রার্থীকে শারীরিক লাঞ্ছিত, প্রতিদ্বন্দ্বীর সমর্থকের কারাদণ্ড ◈ রাঙ্গাবালীতে অবৈধ কারেন্ট জাল ও জাটকা উদ্ধার ◈ আচরণ বিধি ভঙ্ঘের অভিযোগ, রাঙ্গাবালীতে ছয় প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ ◈ রাঙ্গাবালীতে দাওয়াতে সুফির কর্মী সম্মেলন ◈ ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্ট ফোরামের কমিটি গঠন-রানা সভাপতি, রাসেল সম্পাদক ◈ রাঙ্গাবালীতে প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্রসহ জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে টেলিমেডিসিন ফ্রি চিকিৎসা সেবাকেন্দ্র চালু

পঞ্চগড়ে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প

প্রকাশিত : ০৯:২৯ পূর্বাহ্ণ, ৭ এপ্রিল ২০২১ বুধবার 71 বার পঠিত

মোঃ রাশেদুল ইসলাম পঞ্চগড় প্রতিনিধি:

বাংলাদেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড়ে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে । সোমবার (৫-এপ্রিল) রাত নয়টা বিশ মিনিটে এই ভূমিকম্প অনুভূত হয় । জেলার পাঁচ উপজেলাতেই ভূমিকম্পে কম্পিত হয় ।হটাৎ ভূমিকম্পে সাধারণ মানুষ আতঙ্কিত হয় ।তবে এর মাত্রা সহনীয় পর্যায়ে থাকায় কথাও কোন দূর্ঘটনার খবর পাওয়া যায় নি । স্থানীয় সাধারণ মানুষ জানায় সকলে বিভিন্ন কাজে ব্যস্ত অথবা বিশ্রামের জন্য প্রস্তুতি নিচ্ছেন । এমন সময় কিছু বুঝে ওঠার আগেই মাটি সহ সবকিছু কাঁপতে শুরু করে ।এতে সাময়িক মনে ভয়ের সঞ্চার হলেও পরক্ষণেই সবকিছু স্বাভাবিক হলে স্বস্তি ফিরে পান তারা ।এ বিষয়ে জেলার আবহাওয়া অফিস জানায় , পাঁচ দশমিক ছয় মাত্রায় ভূমিকম্পআঘাত হেনেছে ।এবং এটি প্রায় তিন সেকেণ্ড স্থায়ী ছিল । আপাতত এর উৎপত্তিস্থল সম্পর্কে জানা যায় নি । ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুসারে পঞ্চগড় জেলার নিকটবর্তী ভারতের উত্তর প্রদেশে প্রায় একই সময়ে ভূমিকম্প আঘাত হানে । উত্তর প্রদেশের জেলা জলপাইগুড়ি, শিলিগুড়ি তে ভালো মতই ভূমিকম্প অনুভূত হয় ।তাদের প্রকাশিত তথ্য অনুসারে ভূগর্ভের প্রায় দশ কিলোমিটার ভেতরে এর উৎপত্তিস্থল ।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD