রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ রাঙ্গাবালীতে ভিটেবাড়ি ও কৃষি জমি রক্ষার দাবি পাঁচ পরিবারের ◈ রাঙ্গাবালীতে পল্লী বিদ্যুতের কাজে বাগড়া, সিন্ডিকেটের দাপট ◈ রাঙ্গাবালীতে পরকীয়ার জেরে মনির হত্যাকাণ্ড হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসি দাবি ◈ রাঙ্গাবালীতে ৩শ’ ফুট লম্বা কাঠের সেতু নির্মাণ ◈ রাঙ্গাবালীতে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালিত ◈ ‘শিগগরই ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে’-এমপি মহিব ◈ রাঙ্গাবালীতে এক মাদক ব্যবসায়ী আটক ◈ রাঙ্গাবালীতে করোনাকালীন ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের ঋণ প্রদান করছেন বিআরডিবি ◈ গলাচিপায় ইউনিয়ন পর্যায়ে গণ টিকাদান কার্যক্রম শুরু ◈ গলাচিপায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

বঙ্গোপসাগরে রাঙ্গাবালীর ৩ ট্রলার ডুবি নিখোঁজ ৫, উদ্ধার ৩৩

প্রকাশিত : ১১:৪৬ পূর্বাহ্ণ, ২৩ জুলাই ২০২১ শুক্রবার 16 বার পঠিত

এম সোহেল প্রকাশক :

 

বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল থাকায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার তিনটি জেলে ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় তেত্রিশ জন জেলেকে উদ্ধার করা হলেও পাঁচজন জেলে নিখেঁাজ রয়েছে বলে জানা গেছে।  শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার সকাল পর্যন্ত বঙ্গোপসাগরে এ ট্রলারডুবির ঘটনা ঘটে।

তবে, ওই নিখেঁাজ জেলেদের উদ্ধারে শনিবার সকাল থেকে  অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

স্থানীয় জেলেরা জানান, বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগরে শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার সকাল পর্যন্ত দমকা বাতাস ও প্রচণ্ড ঢেউয়ের তোড়ে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের মধ্য চরমোন্তাজ গ্রামের সোহরাব প্যাদার মালিকানাধীন এফবি মায়ের দোয়া, ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া গ্রামের রাতুল মাঝির মালিকানাধীন একটি ও চালিতাবুনিয়া ইউনিয়নের চরলতা গ্রামের নিজাম ফকিরের মালিকানাধীন একটি জেলে ট্রলার ডুবে যায়।

এ ব্যাপারে চরমোন্তাজের ট্রলার মালিক সোহরাব প্যাদা, চালিতাবুনিয়া ইউপি সদস্য রানা হাওলাদার ও কোড়ালিয়ার মৎস্য ব্যবসায়ী নাসির মৃধা জানান, ডুবে যাওয়া ওই তিন ট্রলারে থাকা ৩৮ জন মাঝিমাল্লার মধ্যে ৩৩ জন উদ্ধারের খবর পাওয়া গেলেও ৫জন নিখেঁাজ রয়েছে। নিখেঁাজ জেলেদের উদ্ধারে শনিবার সকাল থেকে অভিযান অব্যাহত আছে বলে জানান তারা। নিখেঁাজ জেলেরা হলÑসোহরাব প্যাদার ট্রলারের জেলে রবিন হোসেন (২০), রাতুল মিয়ার ট্রলারের জেলে হাসান (১৭) এবং মিজান (২৫), নিজাম ফকিরের ট্রলারের জেলে মনির (৪০) ও সাইদুল (৩৭)।

খোঁজ নিয়ে জানা গেছে, বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। তাই গভীর সাগরে মাছ ধরার জেলে ট্রলারগুলো নিরাপদে আসতে শুরু করেছে। তবে এখনও অসংখ্য মাছ ধরার ট্রলার সাগরে রয়েছে বলে জানান জেলেরা। কোস্টগার্ড রাঙ্গাবালী আউট পোস্টের কন্টিনজেন্ট কমান্ডার রবিউল ইসলাম জানান, ট্রলারগুলো গভীর সাগরে ডুবেছে। আমরা খেঁাজ নিচ্ছি।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ বলেন, ট্রলার ডুবির খবর পেয়েছি। নিখেঁাজ জেলে উদ্ধারের চেষ্টা চলছে।

 

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD