শনিবার ২২ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ নিখোঁজের পাঁচদিন পর নদী থেকে কিশোরের লাশ উদ্ধার ◈ রাঙ্গাবালীতে জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে আ’লীগের তৃণমূল প্রার্থী বাছাই সম্পন্ন ◈ রাঙ্গাবালীতে প্রার্থীকে শারীরিক লাঞ্ছিত, প্রতিদ্বন্দ্বীর সমর্থকের কারাদণ্ড ◈ রাঙ্গাবালীতে অবৈধ কারেন্ট জাল ও জাটকা উদ্ধার ◈ আচরণ বিধি ভঙ্ঘের অভিযোগ, রাঙ্গাবালীতে ছয় প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ ◈ রাঙ্গাবালীতে দাওয়াতে সুফির কর্মী সম্মেলন ◈ ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্ট ফোরামের কমিটি গঠন-রানা সভাপতি, রাসেল সম্পাদক ◈ রাঙ্গাবালীতে প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্রসহ জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ ◈ রাঙ্গাবালীতে টেলিমেডিসিন ফ্রি চিকিৎসা সেবাকেন্দ্র চালু

রাঙ্গাবালীতে ভিটেবাড়ি ও কৃষি জমি রক্ষার দাবি পাঁচ পরিবারের

প্রকাশিত : ১০:৩২ পূর্বাহ্ণ, ১ সেপ্টেম্বর ২০২১ বুধবার 54 বার পঠিত

এম সোহেল প্রকাশক :

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ভূমিদস্যু-মামলাবাজ নারীর হাত থেকে ভিটেবাড়ি ও কৃষি জমি রক্ষার দাবি পাঁচ পরিবারের। এই দাবিতে মঙ্গলবার দুপুরে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া গ্রামে মানববন্ধন কর্মসূচি করা হয়।

‘চি‎িহ্নত মামলাবাজ, ভূমিদস্যু পারুল বেগম ওরফে পারুর বিরুদ্ধে মানববন্ধন’ লেখা সম্বলিত ব্যানারে বিরোধী কৃষি জমিতেই ঘন্টাব্যাপী এ কর্মসূচি হয়। এতে ভুক্তভোগী পরিবারের সঙ্গে স্থানীয় শতাধিক নারী-পুরুষ অংশ নেন। এসময় অংশগ্রহণকারীরা ‘আর কোন দাবি নাই, ভূমিদস্যু-মামলাবাজ পারুর বিচার চাই’ বলে  শ্লোগান দিতে থাকে।

এই কর্মসূচিতে বক্তব্য রাখেন, ভুক্তভোগী মিরাজ মুন্সি, আব্দুল ছত্তার প্যাদা, ফরিদ মুন্সি, রানী বেগম, কামরুন নাহার ও রাহিমা বেগম প্রমুখ। তাদের অভিযোগ, ‘ছোটাবাইশদিয়া ইউনিয়নের তিল্লা মৌজায় পাঁচ পরিবারের এক শ’ বছরের ভোগ দখলীয় পিএস, আরএস, এসএ ও বিএস সূত্রে মালিকানাধীন ভিটেবাড়িসহ ১৫ একর ১৮ শতাংশ আবাদি কৃষি জমি দখলের চেষ্টা করে চলছে স্থানীয় ভূমিদস্যু ও মামলাবাজ হিসেবে পরিচিত পারুল বেগম ওরফে পারু। এজন্য ভুক্তভোগী পরিবারকে হামলা-মামলার ভয়ভীতি দেখাচ্ছেন পারু। এক মাস ধরে কৃষি জমির আমন চাষাবাদও বন্ধ করে রেখেছে সে।’ ভুক্তভোগীদের দাবি, এরআগেও জমিজমা বিরোধে পারু এলাকার অনেকের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি এবং জেল খাটিয়ে নিঃস্ব করে দেওয়ার অসংখ্য প্রমাণ রয়েছে। তার দাপটে অতিষ্ঠ এলাকাবাসী। তাই এ হয়রানি থেকে রক্ষা পেতে প্রশাসনের সহায়তা চাইছেন তারা।

এদিকে এসব অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত পারুল বেগম (পারু) বলেন, ‘তারা কাগজপত্র দলিল দেখাইতে পারে না। থানা থেকে এক মাস সময় নিছে কাগজ আনার জন্য, আনতে পারে না। আমি কি মাইর করছি, মাঠে গেছি? অথচ আমার নামে মানববন্ধন করছে। আমি আইনগতভাবে বন্ধ করছি। সিএস-পিএস আমার দাদা আব্দুর রব কাজী ও ওনার বাবা আব্দুল কাজীর নামে রেকর্ড। আমি এতদিন কাগজপত্র পাইনি, এখন পেয়েছি। পটুয়াখালী আছি, আদালত করতেছি।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD