সর্বশেষ :

‘ব্যবসায়ীদের সঙ্গে সরকারের দূরত্ব মিটিয়ে ফেলা হবে’

০৭:৪৮, ২৩ জানুয়ারি ২০১৯

আগামী অর্থবছরে ভ্যাট (ভ্যালু অ্যাডেড ট্যাক্স) আইন ২০১২ বাস্তবায়নে ব্যবসায়ীদের সম্মিলিতভাবে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেছেন, আইনটি নিয়ে অতীতে সরকারের সঙ্গে ব্যবসায়ীদের যে দূরত্ব তৈরি হয়েছে তা মিটিয়ে ফেলা হবে। এফবিসিসিআইর নেতৃত্বে দ্রুত বৈঠক করে আগামী বাজেটের আগেই সমস্যার নিরসন করা হবে বলে জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় সালমান এফ রহমান এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। শুভেচ্ছা বক্তব্য দেন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিজিএমইএর সভাপতি মো. জসিম উদ্দীন।

সালমান এফ রহমান বলেন, আওয়ামী লীগ সরকারকে দেশের সব ব্যবসায়ী একযোগে সমর্থন দিয়েছে। এবার সরকারের কাছ থেকে ব্যবসায়ীদের সমস্যার সমাধান চাওয়ার পালা। ব্যবসায়ীদের সব সমস্যা বর্তমান সরকার পর্যায়ক্রমে সমাধান করবে। পরিকল্পনা গ্রহণ করে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশের প্লাস্টিক খাতকে আন্তর্জাতিক মানের ও পরিবেশবান্ধব খাতে পরিণত করা হবে।

এফবিসিসিআই সভাপতি বলেন, পরিকল্পিত শিল্প গড়ে তুলতে শিল্পনির্ভর বিশ্ববিদ্যালয় নির্মাণে এফবিসিসিআই কাজ করছে।

জসিম উদ্দিন বলেন, পরিবেশবান্ধব প্লাস্টিক শিল্প গড়ে তুলতে এ খাতের ব্যবসায়ীরা কাজ করছে। এ জন্য এ খাতের উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রয়োজন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ