বইমেলায় আনিসুর বুলবুলের ‘কান্নার আওয়াজ’

অনলাইন ডেস্ক: ০৪:৫২, ৪ ফেব্রুয়ারি ২০১৯

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে লেখক ও গণমাধ্যমকর্মী আনিসুর বুলবুলের নতুন গল্পগ্রন্থ ‘কান্নার আওয়াজ’। ‘তোমাকেই ভালোবাসি’ ও ‘একজন তালবেলেমের চিঠি’র ধারাবাহিকতায় ‘কান্নার আওয়াজ’ বইটি আগেরগুলোর পাঠকপ্রিয়তাকেও ছাপিয়ে যাবে বলে মনে করেন আনিসুর বুলবুল।

আনিসুর বুলবুল তার কান্নার আওয়াজের প্রথম ফ্ল্যাপে লিখেছেন, ‘প্রতিদিন কত আওয়াজ শুনি আমরা। জীবনজুড়ে যেন আওয়াজ শোনা আর শোনাবার প্রতিযোগিতা। চায়ের কাপে চামচের টুংটাং, টিনের চালে বৃষ্টির রিমিঝিমি, গাড়ির কর্কশ হর্ন কিংবা কাকের বাজখাই কাকা! নানারূপ আওয়াজের এ এক দারুণ হেঁয়ালি। কিন্তু সেদিন আমি শুনেছি এক অন্য আওয়াজ, কান্না! ডাস্টবিনে পড়ে থাকা একদিনের এক ফুটফুটে মেয়ের কান্না!। হ্যাঁ, আমি শুনেছি সাত বছরের আরেক শিশুর আবদার ‘একটা আইচকিরিম কিনে দিবেন?’। শুনেছি কাঁচাবাজারে পড়ে থাকা পাগলির আহাজারি! শুনেছি ‘ভাই, গাবতলী কোন দিকে?’ পকেট গড়ের মাঠ; হেঁটে যাওয়া শ্রমিকের প্রশ্ন! ঈদের দিনে নিরাপত্তাকর্মীকে শুকনো রুটি খেতে দেখেছেন? আমি দেখেছি। অর্থকষ্টে ওষুধ না খেয়ে মরতে দেখেছেন? আমি দেখেছি। ধানক্ষেতে পড়ে থাকতে দেখেছি নগ্ন কিশোরীকে! আপনি দেখেছেন? আপনারাও যদি সেসব শুনতে আর দেখতে চান; তাহলে পাতা ওল্টাতে থাকুন।’

ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘কান্নার আওয়াজ’ গল্পগ্রন্থটি নিয়ে পাঠকের আগ্রহ লক্ষ্য করা গেছে। এটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। ২৫% ডিসকাউন্টে মেলা থেকে বইটি সংগ্রহ করতে পারবেন ১২৭ টাকায়।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ