শাই হোপের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি ; চাপে বাংলাদেশ

অনলাইন ডেস্ক ০৮:০০, ৭ মে ২০১৯

দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন ক্যারিবীয় ওপেনার শাই হোপ। আগের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও তিনি ১৭০ রানের ইনিংস খেলেছিলেন। গড়েছিলেন ওপেনিং জুটির বিশ্বরেকর্ড। আজ বাংলাদেশের বিপক্ষেও তার ব্যাট হাসল। ১২৬ বলে ১০ চার এবং ১ ছক্কায় ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তার সঙ্গী রোস্টন চেইজ ৪৯ রানে অপরাজিত। এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবীদের সংগ্রহ ৩৯.১ ওভারে ২ উইকেটে ১৯৬ রান। বোলাদের মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মার খেয়েছেন মুস্তাফিজুর রহমান।

মঙ্গলবার ডাবলিনে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানায় প্রথম ম্যাচে আইরিশদের বিপক্ষে বিশাল জয় পাওয়া উইন্ডিজ। ব্যাট হাতে ধীর শুরু করলেও একসময় হাত খুলতে শুরু করেন শাই হোপ আর সুনিল অ্যামব্রিস। রানের গতি মাঝারি থাকলেও তিন পেসার নিয়ে আক্রমণ নামা বাংলাদেশ সাফল্যের দেখা পাচ্ছিল না। পাঁচ বোলার ব্যবহার করে ফেলেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা; কিন্তু কোনোভাবেই ভাঙা যাচ্ছিল না উইন্ডিজের ওপেনিং জুটি।

টানা দ্বিতীয় ম্যাচে তিন অংকের জুটির স্বপ্নে যখন ক্যারিবীয়রা বিভোর; তখনই আঘাত হানলেন মেহেদী মিরাজ। তরুণ স্পিনারের ঘূর্ণিতে মাহমুদউল্লাহ রিয়াদের তালুবন্দি হয়েছেন ৫০ বলে ৩৮ রান করা সুনিল অ্যমব্রিস। ৮৯ রানে প্রথম উইকেট হারাল উইন্ডিজ। পরের ওভারে এসেই আঘাত হানেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। তার দুর্দান্ত ঘূর্ণিতে মুশফিকুর রহিমের গ্লাভসে ধরা পড়েন ডোয়াইন ব্র্যাভো (১)। পরপর দুই উইকেট প্রাপ্তিতে যেন চাঙ্গা হয়ে উঠে বাংলাদেশ। কিন্তু সেই চাঙ্গাভাব ধীরে ধীরে দূর হয়ে যায় শাই হোপের দারুণ ব্যাটিংয়ে।

টাইগার একাদশ: মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, সাকিব আল হাসান।

উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল আমব্রিস, অ্যাশলি নার্স, রোস্টন চেইস, শেন ডাওরিচ, জোনাথন কার্টার।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ