কোটালীপাড়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচিতে অনিয়ম

অনলাইন ডেস্ক ০৪:০০, ১৫ মে ২০১৯

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচিতে অনিয়মের অভিযোগ উঠেছে। মাঠে শ্রমিক না থাকলেও অসাধু ইউপি সদস্যরা খাতা-কলমে শ্রমিক দেখিয়ে টাকা তুলে নেওয়ার পাঁয়তারা করছে। 

জানা গেছে, চলতি মৌসুমে উপজেলার ১১টি ইউনিয়নে অতিদরিদ্রেদের জন্য কর্মসংস্থান কর্মসূচিতে (৪০ দিনের কর্মসূচি) ১ কোটি ৬৮ লাখ ৬৪ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। সে মোতাবেক উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে ১১টি ইউনিয়নে ৩৬টি প্রকল্পের অনুকূলে বরাদ্দকৃত টাকা বণ্টন করা হয়েছে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, উপজেলার বান্ধাবাড়ি ইউনিয়ন পরিষদ নাগরা সরওয়ার শিকদারের বাড়ির রাস্তা থেকে আব্দুল রহিম শেখের বাড়ি পর্যন্ত রাস্তা পুনর্নির্মাণ,  শ্রীদাম কর্মকারের বাড়ি হইতে তৈয়াব আলীর বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণ ও বাসুদেব মধুর বাড়ি হইতে বিমল রায়ের বাড়ি পর্যন্ত পুনর্নির্মাণের ৩টি প্রকল্প উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের দাখিল করে। প্রকল্প ৩টির অনুকুলে ৮ লাখ ৬ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। এই ৩টি প্রকল্পে দৈনিক ১০০ জন শ্রমিক কাজ করার কথা। 

গত সোমবার সরেজমিনে গিয়ে ৩টি প্রকল্পে ৩২ জন শ্রমিককে কাজ করতে দেখা যায়। 

এ ব্যাপারে ওই প্রকল্প ৩টির প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও ইউপি সদস্য আব্দুল রহিম, মুকুল হাওলাদার ও যতীশ রায়ের কাছে জানতে চাওয়া হলে তারা বলেন, এখন ধান কাটার মৌসুম তাই শ্রমিক পাওয়া যাচ্ছে না। 

পাঠকের মন্তব্য

লাইভ

টপ