সর্বশেষ :

বাংলাদেশ নিঃসন্দেহে কঠিন প্রতিপক্ষ : জন লুইস

অনলাইন ডেস্ক ০২:০০, ১১ জুন ২০১৯

বিশ্বকাপের প্রথম ম্যাচে জয়লাভ করে নিজেদের গর্জনটা বেশ জোরেশোরেই বিশ্বকে শুনিয়েছে টাইগাররা। তবে পরের দুই ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে গেলেও শ্রীলঙ্কান ব্যাটিং কোচ জন লুইসের দাবি বাংলাদেশ নিঃসন্দেহে কঠিন প্রতিপক্ষ এই বিশ্বকাপে, প্রত্যেক দলই তাদের সমীহ করে খেলতে নামবে এবার।

আজ ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। এর আগের দিন সংবাদ সম্মেলনে লুইস জানান, বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সের জন্যই তাদের নিয়ে ভাবতে হচ্ছে। এছাড়াও সাম্প্রতিক সময়ে দারুন ছন্দে আছে টিম টাইগার্স। 
বাংলাদেশকে নিয়ে প্রশ্নের উত্তরে লুইস জানান, “কোনো সন্দেহ নেই, বাংলাদেশ খুব ভালো একটি দল। সূচির দিক থেকে ওদের বিশ্বকাপের শুরুটা বেশ কঠিন হয়েছে। কয়েকটি কঠিন প্রতিপক্ষ ছিল। তবে অবশ্যই ওরা ভালো কিছু পারফরম্যান্স করতে পেরেছে, এমনকি যেগুলো তারা জিততে পারেনি সেসব ম্যাচেও পরফরম্যান্স ছিল চোখে পড়ার মত। তারা ভালো পারফরম্যান্স করেছে, যা প্রমাণ করে যে, ওরা সবার জন্যই কঠিন প্রতিপক্ষ। এটা আমরা সবাই জানি।”

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। পরের দুই ম্যাচে ম্যাচে হারে নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ডের কাছে। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে শ্রীলঙ্কা। পরের ম্যাচে জেতে আফগানিস্তানের বিপক্ষে। ব্রিস্টলেই পাকিস্তানের বিপক্ষে লঙ্কানদের তৃতীয় ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। দুই দলই আজ তাই মুখিয়ে থাকবে জয়ের জন্য, তাতে পরিষ্কার ফেভারিট ধরা যাচ্ছেনা কাউকেই। তবে বৃষ্টি যে আজ বিরাট ভূমিকা রাখবে খেলায় সেটা অবধারিতই। 

প্রতিপক্ষের সমীহ, শ্রদ্ধা আদায় হয়েছে। এবার জয় আদায় করে নেওয়ার পালা টাইগারদের।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ