সর্বশেষ :

মন খারাপের দিন শেষে ফুরফুরে মেজাজে মুশফিক

অনলাইন ডেস্ক ০৮:০০, ১১ জুন ২০১৯

স্বল্প পুঁজি নিয়েও লড়াই জমে গিয়েছিল নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে। প্রায় জিতেই গিয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচেই বড় দুটি ভুল করে ফেললেন ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম! এরপর সোশ্যাল সাইটে শুরু হলো তীব্র সমালোচনা। কাগজে কলমে দেশের সবচেয়ে সফল উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিক যে কত খারাপ কিপার, সেটা প্রমাণ করতে উঠে পড়ে লাগে সবাই। স্বাভাবিকভাবেই এমন পরিস্থিতিতে মুশির মন খারাপ ছিল। তবে এবার মনে লেগেছে বসন্তের হাওয়া।

চলতি বিশ্বকাপে মোটামুটি ভালোই পারফর্মেন্স করছেন মুশফিক। সাকিব আল হাসানের সঙ্গে দুটি শতাধিক রানের জুটি গড়েছেন। দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে করেছেন যথাক্রমে ৭৮, ১৯ এবং ৪৪ রান। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ, নিউজিল্যান্ড ম্যাচে তিনি বড় দুটি ভুল করেছেন। নিজে রানআউট হয়েছেন। আবার কেন উইলিয়ামসনের সহজ রান-আউট শিশুসুলভ ভুলে হাতছাড়া করেছেন। এই রান-আউট মিস করার কারণেই মুশির ওপর ক্ষেপে গিয়েছেন ভক্তরা। তাকে কিপিং থেকে সরানোর দাবিও উঠেছে।

তবে বিশ্বকাপের মাঝে মুশফিকের বিকল্প কিছু ভাবছে না নির্বাচকেরা। মুশির মতো ক্রিকেটারকে বসিয়ে রাখার কথা কোনো দেশের ক্রিকেট বোর্ডই ভাববে না। মুশফিক এমনিতেই একটু বেশি আবেগপ্রবণ। যে কারণে ওই ঘটনার পর তিনি বেশ ভেঙে পড়েছিলেন। এ সময় তার পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক মাশরাফি। ক্যাপ্টেনের উৎসাহেই আবারও চনমনে ভাব ফিরে পেয়েছেন মুশফিক। ব্রিস্টলের অনুশীলনে তাকে বেশ হাসিখুশি দেখা গেছে।

আজ ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ হওয়ার কথা বাংলাদেশের। কিন্তু বাগড়া দিয়েছে বৃষ্টি। স্থানীয় সময় ২টা পর্যন্ত তুমুল বৃষ্টি চলছে। বেলা ৩টা কিংবা এর আগেই ম্যাচ বাতিল হতে পারে। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের ‘টার্গেট’ ম্যাচ ছিল। সুতরাং এক পয়েন্ট হারানোর কষ্টে ভূগতে হবে টাইগারদের। মুশফিক কিছুদিন আগে হুমকি দিয়েছিলেন, শ্রীলঙ্কাকে পেলে আচ্ছামতো ধোলাই দিয়ে দেবেন। তার ইচ্ছেটা এ যাত্রায় সম্ভবত পূরণ নাও হতে পারে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ