সর্বশেষ :

রাজশাহীতে ইটভাটা থেকে শ্রমিক নেতার লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক ১১:০০, ১১ জুন ২০১৯

রাজশাহীর পুঠিয়া উপজেলায় ইটভাটা থেকে এক শ্রমিক নেতার লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকাল সোয়া ১১টায় পুঠিয়া থানা পুলিশ উপজেলার কাঁঠালবাড়িয়া এলাকার একটি ইটভাটা থেকে লাশটি উদ্ধার করে।

নিহতের মাথায় গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। মাথায় ভারি কিছুর আঘাতের ফলে ওই নেতার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। ওই শ্রমিক নেতার নাম নুরুল ইসলাম। তিনি উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি। তার বাড়ি উপজেলার বারঘরিয়া গ্রামে।

পুলিশ জানায়, মঙ্গলবার সকালে বাড়ি থেকে প্রায় তিন কিলোমিটার দূরের ওই ভাটায় মরদেহটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা তাদেরকে খবর দেয়। পরে তারা লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। 

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদ বলেন, সম্প্রতি অনুষ্ঠিত শ্রমিক ইউনিয়নের নির্বাচনে নিহত নুরুল ইসলাম সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে তিনি পরাজিত হন। নিহতের পরিবার দাবি করছে, নির্বাচনে অংশগ্রহণকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে। অনুষ্ঠিত নির্বাচন সংক্রান্ত নিহতের একটি মামলাও আদালতে বিচারাধীন রয়েছে।

ওসি বলেন, নিহতের পরিবারের এখনও মামলা করেননি। তবে তারা মামলা করবে বলে জানিয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

এদিকে নুরুল ইসলামের লাশ উদ্ধারের পরপরই রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে বিক্ষুব্ধ শ্রমিকেরা। তারা পুলিশ-প্রশাসনের কাছে দ্রুত ঘটনাটি তদন্ত করা ও হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এতে সড়কের দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রায় ঘণ্টাখানেক পর পুলিশের আশ্বাসে বিক্ষোভকারীরা তাদের কর্মসূচি স্থগিত করেন। 

পাঠকের মন্তব্য

লাইভ

টপ