সর্বশেষ :

নবীগঞ্জে নারীর মৃত্যু, ভূল চিকিৎসার অভিযোগ

অনলাইন ডেস্ক ০১:০০, ১২ জুন ২০১৯

নবীগঞ্জের পল্লীতে ফার্মেসি ব্যবসায়ীর ভূল চিকিৎসায় আয়েশা বেগম (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। নিহত আয়েশা বেগম নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের বাশডর দেবপাড়া গ্রামের মৃত হোসেন মিয়ার স্ত্রী। গত মঙ্গলবার রাতভর মৃত্যুর ঘটনা নিয়ে নাটকের পর অবশেষে আজ সকালে বুধবার নবীগঞ্জ থানায় তার মরাদেহ নিয়ে আসা হয়। 

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, উল্লেখিত গ্রামের হোসেন মিয়া স্ত্রীর আয়েশা বেগমের  মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎ শরীর খারাপ হয়। পরে তাকে প্রেশারের ওষুধ খাওয়ানোর পর মাথায় পানি দেন পরিবারের লোকজন। পরে পরিবারের লোকজন স্থানীয় ফার্মেসি ব্যবসায়ী একই গ্রামের লকুস মিয়াকে বাড়িতে খবর দিয়ে নিলে তিনি তাকে ক্লিনোসল (৫০০) মি.লি. আইভি স্যালাইন ওই অসুস্থ রোগির শরীরের পুশ করেন। স্যালাইন পুশ করার কয়েক ঘণ্টা পরেই রোগীর মৃত্যু হয়।

এ ঘটনায় সারারাত ধরে এলাকার মাতব্বররা বসে মীমাংসা করার ব্যর্থ চেষ্টা করেন। আজ বুধবার সকালে আয়েশা বেগমের মৃতদেহ নবীগঞ্জ থানায় নিয়ে আসা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মৃতদেহ রেখে বিষয়টি ধামাচাপা দিতে একটি বিশেষ মহল দৌড়ঝাঁপ করছেন। 

একজন বিশেষজ্ঞ ডাক্তার বলেন, ওই ফার্মেসি ব্যবসায়ী যেহেতু কোনো ডিগ্রিধারী ডাক্তার না তার উচিত ছিল রোগীকে হাসাপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া। সে কোনো ভাবেই বাড়িতে চিকিৎসা দিতে পারে না। আর প্রেসারের রোগীকে সে ওই স্যালাইন দিতে পারে না। যদি ওই স্যালাইন ওই মহিলার মৃত্যু কারণ হতে পারে না। আমি প্রাথমিকভাবে ধারণা করছি ওই নারীর স্ট্রোক কিংবা হার্ট হ্যাটাক মৃত্যু হয়েছে। 

পাঠকের মন্তব্য

লাইভ

টপ