কুলাউড়া পৌরসভার ৫২ কোটি টাকার বাজেট ঘোষণা

অনলাইন ডেস্ক ০৫:০০, ২২ জুন ২০১৯

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ২০১৮-১৯ অর্থবছরের সংশোধিত ও ২০১৯-২০ অর্থবছরের ৫২ কোটি ৮০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। 

গতকাল শুক্রবার রাতে কুলাউড়া পৌর মিলনায়তনে পৌর মেয়র মোঃ শফি আলম ইউনুছের সভাপতিত্বে ও কাউন্সিলর ইকবাল আহমদ শামীমের পরিচালনায় অনুষ্ঠিত বাজেট অনুষ্ঠান এ ঘোষণা দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এমপি।

বাজেট অনুষ্ঠানে সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি বলেন, বিগত ১৯৯৬ সালে তিনি এমপি থাকাকালে তাঁর প্রচেষ্টায় কুলাউড়া পৌরসভা প্রতিষ্ঠাসহ শহরের প্রধান সড়কের পার্শ্বে অত্যাধুনিক পৌরভবন নির্মাণ ও ‘সি’ ক্লাস থেকে ‘বি’ ক্লাসে উন্নীত করে পৌরসভার কার্যক্রম শুরু করা হয়। কিন্তু পরবর্তী সময়ে তিনি এমপি না থাকায় পৌরসভার উন্নয়নের ধারাবাহিকতা ব্যাহত হয়। 

তিনি পৌরবাসীদের আশ্বস্ত করে বলেন, বর্তমান মেয়র শফি আলম ইউনুছ ও উপজেলা চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমানের সহযোগিতায় আগামীতে পৌরসভার উন্নয়নসহ পৌরবাসীদের প্রাপ্য সুযোগ-সুবিধা প্রদানে ও আধুনিক পৌরসভা গঠনে তার অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতা করে যাবেন।

এ সময় পৌরবাসীদের ওপর নতুন কোনো করারোপ না করে মেয়র শফি আলম ইউনুছ বলেন, বর্তমান পরিষদের প্রচেষ্ঠায় ও সরকারের আন্তরিকতায় কুলাউড়া পৌরসভাকে ‘এ’ গ্রেডে উন্নীত করা হয়েছে। জুলাই মাসের মধ্যে পৌর এলাকায় পানি সরবরাহের কাজ সম্পন্ন করা হবে বলে আশ্বাস প্রদান করে তিনি।

বর্তমান বাজেটে পৌর এলাকার বিভিন্ন রাস্তাঘাট, ড্রেনেজ ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে সকলের সহযোগিতায় একটি সুন্দর পৌরসভা গঠনের অঙ্গীকার ব্যক্ত করেন মেয়র।

এ ছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য শিরিন আক্তার চৌধুরী মুন্নি, প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চু প্রমুখ। 

লিখিত বাজেট পেশ করেন পৌর সচিব শরদিন্দু রায়। প্রস্তাবিত বাজেটে সর্বমোট আয় দেখানো হয়েছে ৫২ কোটি ৮০ লাখ ৯ হাজার ১৭ টাকা ৪৬ পয়সা এবং ব্যয় ৫২ কোটি ৪৭ লাখ ৯৮ হাজার ৬৩০ টাকা। আর উদ্ধৃত্ত দেখানো হয়েছে ৩২ লাখ ১০ হাজার ৩৮৭ টাকা ৪৬ পয়সা। এছাড়া বাজেটে রাজস্ব আয় দেখানো হয়েছে ৪ কোটি ২৪ লাখ ৬৯ হাজার এবং ব্যয় ৩ কোটি ৯২ লাখ ৫৮ হাজার। আর উন্নয়ন আয় ৪৮ কোটি ৪৫ হাজার ও উন্নয়ন ব্যয় ৪৮ কোটি ৪৫ হাজার টাকা দেখানো হয়েছে। 

বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে বাজেট উন্মুক্ত আলোচনায় অংশ নেন গণমাধ্যমকর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, পৌর কাউন্সিলরবৃন্দ, পৌরসভার কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ