কর্ণফুলীতে নিম্নাঞ্চল প্লাবিত, ফসলের ব্যাপক ক্ষতি

অনলাইন ডেস্ক ০৬:০০, ১১ জুলাই ২০১৯

চট্টগ্রামের কর্ণফুলীতে টানা বৃষ্টিতে উপজেলার ৫ ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। বড় ধরনের কোনো সমস্যা না হলেও উপজেলার ৫টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে রাস্তাঘাট ও ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। নিচু জায়গা ও রাস্তায় পানি জমে গেছে। জনসাধারণের চলাচলসহ বিশেষ করে স্কুলগামী শিক্ষার্থী ও দিনমজুরদের মারাত্মক অসুবিধা হচ্ছে।

গত রবিবার থেকে কয়েকদিনের টানা বৃষ্টিতে কেইপিজেডের পাহাড়ি পানি উপজেলার বড়উঠান, চরপাথর ঘাটা, শিকলবাহা, চরলক্ষ্যা ও জুলধা ইউনিয়নের বিভিন্ন গ্রামের নিচু এলাকা প্লাবিত হয়ে ভেঙে গেছে সড়ক। এতে বেশি ক্ষতির সম্মুখীন হয় কৃষক। অতিরিক্ত বৃষ্টির কারণে উপজেলার স্কুল, কলেজ মাদরাসার শিক্ষার্থীদের পাঠদানেও বিঘ্ন ঘটছে। এ ছাড়া শতাধিক পুকুরের মাছের পোনা পানিতে ভেসে যায়।

স্থানীয় জুলধা ইউনিয়নের কৃষক নুরুল ইসলাম বলেন, অতিবৃষ্টির কারণে আমনের বীজতলা পানিতে ডুবে গেছে। ভেঙে গেছে চলাচলের সড়ক। পুকুরের মাছ ও ক্ষেত-খামার ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, কয়েকদিনের টানা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। যেসব এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে তাদের সহযোগিতা দেওয়া হবে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ