প্রতিটি মুক্তিযোদ্ধার কবর সরকারি অর্থায়নে সংরক্ষণ করা হবে

অনলাইন ডেস্ক ০২:০০, ১২ জুলাই ২০১৯

মুক্তিযুদ্ধের স্মৃতি অমর করে রাখতে সরকার ২২শ কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। এ প্রকল্পের আওতায় মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলোকে অমর করে রাখতে প্রকল্পের টাকা ব্যয় করা হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় হবিগঞ্জের মাধবপুর উপজেলার ঐতিহাসিক তেলিয়াপাড়া স্মৃতিসৌধ পরিদর্শনকালে জেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের জয় বাংলার রণধ্বনিতে একতাবদ্ধ হতে হবে। এখন থেকে মুক্তিযোদ্ধাদের বিজয় দিবস, স্বাধীনতা দিবস ও ১লা বৈশাখে ভাতা ও গৃহ নির্মাণ করে দেওয়া হবে।

তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে ১৯৭১ সালের ৪ এপ্রিল তেলিয়াপাড়ার বৈঠকটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। তাই ওই স্থানটিকে অমর করে রাখার জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মাহমুদুল হক মুরাদের সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন সচিব এস এম আরিফুর রহমান, আওয়ামী লীগ নেতা শহীদ উদ্দিন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী, আলমগীর চৌধুরী, মুক্তিযোদ্ধা অ্যাড. মোহাম্মদ আলী পাঠান, পিপি সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা সুকোমল রায়, আব্দুল মালেক মধু।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ