যে কারণে বিমানবন্দরে গিয়েও ফিরে আসতে হলো মোস্তাফিজকে

অনলাইন ডেস্ক ১০:০০, ৯ অক্টোবর ২০১৯

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া ২১তম জাতীয় লিগের প্রথম রাউন্ডে খেলতে তাঁর যাওয়ার কথা ছিল খুলনায়। এজন্য মিরপুরের বাসা থেকে মোস্তাফিজুর রহমান কাল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রওনা দিয়েছিলেন বিকেল সাড়ে ৪টায়। কিন্তু বিমানবন্দরে পৌঁছে জানলেন তাঁকে খুলনায় যেতে হবে না, খুলনার হয়ে খেলতে হবে না কাল থেকে শুরু হতে যাওয়া রংপুরের বিপক্ষের ম্যাচটিতে। লাগেজ নিয়ে তিনি ফিরে এলেন বাসায়। 

কেন তাকে খুলনায় যেতে হলো না, কেনই-বা তাঁকে ম্যাচ খেলতে হবে না, তার কারণ ব্যাখ্যা করে নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘কাল দুপুরে জাতীয় দলের ফিজিও জুলিয়ান (ক্যালেফাতো) আমাদের বার্তা পাঠিয়েছে মোস্তাফিজকে যেন প্রথম রাউন্ড না খেলানো হয়। মোস্তাফিজ পুরোপুরি চোটমুক্ত নয়। এর মাঝে সে যে বোলিং করেছে সেটি চার দিনের ম্যাচ খেলতে যথেষ্ট নয়। ফিজিওর পরামর্শ মেনে সে পরের ম্যাচ থেকে খেলবে। মোস্তাফিজ কিন্তু ম্যাচটা খেলতেই চেয়েছিল। সে বিমানবন্দরে চলেও গিয়েছিল। সেখান থেকে ফিরে এসেছে। যেহেতু ফিজিও না করেছে এ কারণে আমরা তাকে খেলাচ্ছি না।’

মোস্তাফিজের জায়গায় খুলনা দলে সুযোগ পাচ্ছেন তরুণ পেসার মোহাম্মদ রনি। জাতীয় লিগের প্রথম রাউন্ড খেলা হচ্ছে না সোহাগ গাজী-ইয়াসির রাব্বীরও। সোহাগ-ইয়াসির উতরে যেতে পারেননি ফিটনেস টেস্টে। ঢাকা বিভাগের অধিনায়ক নাদিফ চৌধুরীরও প্রথম রাউন্ড খেলা হচ্ছে না একই কারণে। তাঁর জায়গায় কে নেতৃত্ব দেবে ঢাকা বিভাগকে, সেটি ঠিক হওয়ার কথা আজ রাতে টিম মিটিংয়ে।

জাতীয় লিগের প্রথম রাউন্ডের সূচি (১০-১৩ অক্টোবর):

         ম্যাচ                                        ভেন্যু
রাজশাহী বনাম ঢাকা                         ফতুল্লা
রংপুর বনাম খুলনা                            খুলনা
বরিশাল বনাম সিলেট                        রাজশাহী
ঢাকা মহানগর বনাম চট্টগ্রাম             মিরপুর

প্রতিটি ম্যাচ শুরু হবে সকাল সাড়ে ৯টায়

পাঠকের মন্তব্য

লাইভ

টপ