যারা যুবলীগ, ছাত্রলীগ করে তাদের এত তাড়া কিসের?

অনলাইন ডেস্ক ০৩:০০, ১০ অক্টোবর ২০১৯

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এ দেশে এখন যারা যুবলীগ করে, ছাত্রলীগ করে তাদের এত তাড়া কিসের? এ প্রতিযোগিতা কিসের প্রতিযোগিতা? দেশকে নিঃশেষ করে দেওয়ার জন্য? দেশকে ধ্বংস করার জন্য? তোমরা সফল হবে না। সফল হবেন মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা, সফল হবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 

গতকাল বুধবার বিকেলে চট্টগ্রামের এলজিইডি মিলনায়তনে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এই সভার আয়োজন করে। 

এ সময় অর্থমন্ত্রী বলেন, যারা ছাত্রলীগ করে, যারা যুবলীগ করে তাদের বিশেষ দায়িত্ব আছে। তাদের বিশেষ দায়িত্ব হলো এ দলের নেতা ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সুতরাং তাঁর সম্মানে, এ দেশের ত্রিশ লাখ শহীদ মুক্তিযোদ্ধার জন্য তাদের দায়বদ্ধতা অনেক বেড়ে গেছে। এ দায়বদ্ধতার নিরিখে তাদের পা ফেলতে হবে হিসাব করে, কোনো কর্মকাণ্ডে কোথাও যেন কোনো বিতর্ক সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

আ হ ম মুস্তফা কামাল বলেন, আমিও তো ছাত্রলীগ করতাম। আমার নামে বিতর্ক নেই কেন? চট্টগ্রাম কমার্স কলেজে যখন লেখাপড়া করতাম আগ্রাবাদ থেকে পাহাড়তলী এসে টিউশনি করতাম। আমি টিউশনি করে লেখাপড়া করেছি। আমি লজিং থেকে লেখাপড়া করেছি। গ্রামের মানুষ টাকা-পয়সা দিয়ে আমাকে লেখাপড়া শিখিয়েছে। সেই জায়গা থেকে আমি যদি অর্থমন্ত্রী হতে পারি তাহলে এ দেশে এখন যারা যুবলীগ করে, ছাত্রলীগ করে তাদের এত তাড়া কিসের? আতাউর রহমান কায়সারের স্মৃতিচারণা করে অর্থমন্ত্রী বলেন, কায়সার ভাইয়েরা ক্ষণজন্মা পুরুষ। তাঁরা মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করেছেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন  চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈমউদ্দিন চৌধুরী প্রমুখ। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় মরহুমের পরিবারের পক্ষে বক্তব্য দেন তাঁর মেয়ে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ