রামুতে প্রয়াত সত্যপ্রিয় মহাথেরর মহাসংঘদান ও পেটিকাবদ্ধ সম্পন্ন

অনলাইন ডেস্ক ০৪:০০, ১০ অক্টোবর ২০১৯

কক্সবাজারের রামুতে হাজারো বৌদ্ধ নর-নারীর শ্রদ্ধা নিবেদন এবং ধর্মীয় নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে গতকাল বুধবার সত্যপ্রিয় মহাথেরর পেটিকাবদ্ধ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সীমা বিহার প্রাঙ্গণের এই অনুষ্ঠানে পৃথকভাবে যোগ দেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির নেতারাও। 

প্রয়াত ভিক্ষু সত্যপ্রিয় মহাথেরর মরদেহ পেটিকাবদ্ধ অনুষ্ঠান উপলক্ষে বিহার প্রাঙ্গণে মহাসংঘদান, অষ্ট পরিষ্কার দান, ধর্মসভা, অতিথি ভোজন, স্মৃতিচারণা সভা এবং সত্যপ্রিয় মহাথেরর দুই শতাধিক ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনীসহ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ভিক্ষু মহাসভার উপসংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাথের। প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। প্রধান ধর্মদেশক ছিলেন উপসংঘরাজ ধর্মপ্রিয় মহাথেরো ও বাংলাদেশ ভিক্ষু মহাসভার মহাসচিব এস লোকজিৎ মহাথেরো। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরিফ আহমেদ এমপি, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, ঢাকা সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়া ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া।

অন্যদিকে বিএনপির একটি প্রতিনিধিদল প্রয়াত সত্যপ্রিয় মহাথেরকে শ্রদ্ধা জানাতে গতকাল দুপুরে অনুষ্ঠানে উপস্থিত হয়। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিএনপি নেতা ড. সুকোমল বড়ুয়া, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত্ হোসেন, কেন্দ্রীয় কমিটির মত্স্যজীবী বিষয়ক সম্পাদক লুত্ফুর রহমান কাজল ও কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীসহ নেতাকর্মীরা সত্যপ্রিয় মহাথেরর মরদেহে শ্রদ্ধা জানান।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ