সিঙ্গাইরের জয়মণ্ডপ বাসস্ট্যান্ড ব্রিজ অচল, জনভোগান্তি

অনলাইন ডেস্ক ০৩:০০, ১০ অক্টোবর ২০১৯

রেলিং ভেঙে গেছে। ঢালাই উঠে ব্রিজের ওপর সৃষ্টি হয়েছে বড় গর্ত। এই ভয়ানক চিত্র মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার জয়মণ্ডপ পুরনো বাসস্ট্যান্ড ব্রিজের। দুর্ঘটনার আশঙ্কায় কয়েক দিন ধরে ব্রিজটি দিয়ে যানবাহন ও মানুষ চলাচল বন্ধ রয়েছে। এতে যাতায়াতে চরম ভোগান্তি শিকার স্থানীয় বাসিন্দারা। ব্রিজটি দ্রুত মেরামত অথবা সেখানে নতুন করে আরেকটি ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

জানা গেছে, গত শতকের নব্বইয়ের দশকে উপজেলার হেমায়েতপুর-সিঙ্গইর সড়কে জয়মণ্ডপ বাসস্ট্যান্ড সংলগ্ন খালের ওপর একটি সেতু নির্মাণ করা হয়। দীর্ঘদিনের পুরনো ব্রিজটি এখন ভগ্নদশায় পরিণত হয়েছে।

ব্রিজটি দিয়ে উপজেলার কমলনগর, ভাটি, রামনগর, নীলটেক, নাজিরপুর ও হিন্দু বানিয়ারা গ্রামসহ আশপাশের এলাকার মানুষ চলাচল করে। কিন্তু ব্রিজটি দিয়ে যানবাহন এমনকি পথচারীদের হেঁটে পারাপারও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দুর্ঘটনা এড়াতে গত কয়েক দিন ধরে ব্রিজের ওপর দিয়ে যানবাহন ও মানুষ চলাচল বন্ধ রয়েছে।

সমাজকর্মী ডা. অনিমেষ দাস ও দেলোয়ার হোসেন টিপু বলেন, ‘ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় যাতায়াতে এলাকার হাজার হাজার মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। দ্রুত এটি মেরামত অথবা এখানে নতুন একটি সেতু ব্রিজ নির্মাণ করা জরুরি হয়ে পড়েছে।’

ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন বলেন, ‘চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় আপাতত ব্রিজটি দিয়ে জনগণকে চলাচল না করার জন্য বলা হয়েছে। যত দ্রুত সম্ভব সংস্কার করে ব্রিজটি চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

সিঙ্গাইর উপজেলা প্রকৌশলী মুহাম্মদ রুবায়েত জামান বলেন, খোঁজ-খবর নিয়ে জরুরিভিত্তিতে ব্রিজটি সংস্কার করা হবে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ