মাদারীপুরে ব্যবসায়ী হত্যার প্রতিবাদে মানববন্ধনে পুলিশের বাধা

অনলাইন ডেস্ক ০৯:০০, ১৩ অক্টোবর ২০১৯

মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুরের স্বর্ণ ব্যবসায়ী শ্যাম চন্দ্র দাসের হত্যার বিচারের দাবিতে মানববন্ধনে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ রবিবার বেলা ১১টায় মাদারীপুর জেলা প্রশাসকের বাস ভবনের সামনে মানববন্ধনে পুলিশ বাধা সৃষ্টি করে মানববন্ধন পণ্ড করে দেয়।

জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বর সদর উপজেলার মস্তফাপুরের স্বর্ণ ব্যবসায়ী শ্যাম চন্দ্র দাসকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এই ঘটনায় রবিবার সকালে মাদারীপুর পুলিশ সুপার কার্যালয়ের সামনে বিচারের দাবিতে নিহতের স্বজনরা ও এলাকাবাসী মানববন্ধন করার জন্য আসতে থাকে। এ সময় তারা জেলা প্রশাসকের বাস ভবনের সামনে আসলেই পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশ মানববন্ধনের ব্যানার জোড়পূর্বক কেড়ে নিয়ে যায়।

এ ছাড়া মানববন্ধনে অংশগ্রহণকারীদের পুলিশ মারধর করে। পরবর্তীতে সাংবাদিকদের হস্তক্ষেপে পুলিশের উপস্থিতিতেই জেলা প্রশাসকের বাসভবনের পাশেই অল্প সময়ের মধ্যে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ করে নিহত ব্যবসায়ীর পরিবারবর্গ ও এলাকাবাসী।

নিহতের স্ত্রী সম্পা রানী দাস বলেন, আমি কি আমার স্বামীর হত্যার বিচার পাব না? আমরা মানববন্ধন করতে আসলাম পুলিশ কেন আমাদের ব্যানার কেড়ে নিয়ে গেল? পুলিশ হত্যা মামলার প্রধান আসামিদের ধরছে না কেন? আমি স্বামী হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমার দুটি অবুঝ সন্তান তাদের ভবিষ্যৎ কি হবে?

নিহতের মা মিনা দাস বলেন, আমাদের শান্তিপূর্ণ মানববন্ধনে পুলিশ বাধা দিয়েছে। আমাদের মারধর করেছে। আমার ছেলেকে হত্যার ঘটনায় পুলিশ মূল আসামিদের গ্রেপ্তার করতে পারেনি। পুলিশের এই জুলুম কেন বুঝতে পারছি না।

মানববন্ধনে বাধা দেওয়ার বিষয় অস্বীকার করে মাদারীপুরেরর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা বলেন, কাউকে কিছু না জানিয়ে তিন ট্রাকে হাজার খানেক লোক জড়ো হয়ে রাস্তা বন্ধ করে দেয়। পরে রাস্তার ওপর থেকে সরিয়ে পাশে মানববন্ধন করতে দেওয়া হয়।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ