সর্বশেষ :

শিগগিরই মিয়ানমারের সাথে সেনাপ্রধান-পর্যায়ে রোহিঙ্গা ইস্যুতে আলোচনা

অনলাইন ডেস্ক ০২:০০, ১৩ নভেম্বর ২০১৯

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ শিগগিরই মিয়ানমার সফরে যাবার কথা নিশ্চিত করে বলেছেন, সে দেশের সেনাপ্রধানের সাথে রোহিঙ্গা ইস্যুর পাশাপাশি, দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সম্পর্কের উন্নয়ন ও প্রশিক্ষণসহ বিভিন্ন বিষয়ে যোগাযোগ বৃদ্ধির আলোচনা স্থান পাবে। তিনি আরো বলেন, বাংলদেশের পররাষ্ট্রনীতি সবার সাথে সুসম্পর্ক বজায় রাখা। সেনাবাহিনীও সকল দেশের সেনাবাহিনীর সাথে সুসম্পর্ক বজায় রাখে। এ জন্য প্রশিক্ষণসহ নানাধরনের চুক্তি হয় এবং তা দেশের চাহিদার ভিত্তিতেই হয়ে থাকে। 

আজ বুধবার সকালে যশোর সেনানিবাসে অনুষ্ঠিত সেনাবাহিনীর ৫টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য এ রেজিমেন্টাল কালার প্রদান করা হয়ে থাকে। সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যেকোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যান্ত গৌরবের বিষয়। 

সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠানের শুরুতেই যশোর সেনানিবাসের সিগন্যাল কোরের প্যারেড গ্রাউন্ডে সেনাসদস্যদের সালাম গ্রহণ করেন সেনাপ্রধান। এরপর সেনাবাহিনীর ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি, ৩ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন ও ১ সিগন্যাল ব্যাটালিয়নের হাতে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা প্রদান করেন। 

অনুষ্ঠানে যশোর সেনানিবাসের জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সরোয়ার হাসানসহ প্রাক্তন সেনাবাহিনী প্রধানগণ, সেনা কর্মকর্তা ও অসামরিক প্রশাসনের উচ্চপদস্থ কর্মকতাগণ উপস্থিত ছিলেন। 

পাঠকের মন্তব্য

লাইভ

টপ