সর্বশেষ :

বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরকে পতাকা প্রদান

অনলাইন ডেস্ক ০১:০০, ১৪ নভেম্বর ২০১৯

বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত আজ বুধবার টাঙ্গাইলে অবস্থিত বিমানবাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরকে বিমান বাহিনী পতাকা প্রদান করেছেন।

আইএসপিআর জানায়, বিগত বছরগুলোতে এই ঘাঁটিতে কর্মরত কর্মকর্তা, বিমানসেনা ও এমওডিসিদের অপরিসীম দেশপ্রেম ও অক্লান্ত পরিশ্রমের স্বীকৃতিস্বরূপ বিমান বাহিনী পতাকা ধারণের সম্মানে ভূষিত করা হয়। বাংলাদেশে প্রথমবারের মতো কোনো র‍্যাডার ঘাঁটিকে এই সম্মান দেওয়া হয়। বিমান বাহিনী জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে বিভিন্ন দায়িত্ব পালন করে চলছে এবং ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর সর্বক্ষেত্রেই এসব কার্যক্রমে নিয়মিত ও গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে।

নিত্য-নৈমিত্তিক কার্যক্রমের পাশাপাশি এ ঘাঁটি দেশের আকাশ প্রতিরক্ষা নিশ্চিতকরণ, ভিভিআইপি/ভিআইপি মিশন, মেডিক্যাল ইভাকুয়েশন, সার্চ অ্যান্ড রেসকিউ মিশন, বিমান বাহিনীর  দৈনন্দিন প্রশিক্ষণ মিশন, দেশের সেনাবাহিনী ও নৌবাহিনীর সঙ্গে কো-অপারেশন মিশন, নানা ধরনের প্রশিক্ষণসহ বাৎসরিক সামরিক মহড়া ও অনুশীলন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পালন করে আসছে। 

বিমান বাহিনী প্রধান বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরের প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার কমডোর মো. জাহিদুর রহমান তাকে স্বাগত জানান। পতাকা প্রদানকালে বিমান বাহিনী প্রধান পাহাড়কাঞ্চনপুর ঘাঁটির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত মনোজ্ঞ কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন। কুচকাওয়াজের নেতৃত্ব দেন গ্রুপ ক্যাপ্টেন মোখলেসুর রহমান।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ