শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রেকিং নিউজ
◈ রাঙ্গাবালীতে ভিটেবাড়ি ও কৃষি জমি রক্ষার দাবি পাঁচ পরিবারের ◈ রাঙ্গাবালীতে পল্লী বিদ্যুতের কাজে বাগড়া, সিন্ডিকেটের দাপট ◈ রাঙ্গাবালীতে পরকীয়ার জেরে মনির হত্যাকাণ্ড হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসি দাবি ◈ রাঙ্গাবালীতে ৩শ’ ফুট লম্বা কাঠের সেতু নির্মাণ ◈ রাঙ্গাবালীতে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালিত ◈ ‘শিগগরই ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে’-এমপি মহিব ◈ রাঙ্গাবালীতে এক মাদক ব্যবসায়ী আটক ◈ রাঙ্গাবালীতে করোনাকালীন ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের ঋণ প্রদান করছেন বিআরডিবি ◈ গলাচিপায় ইউনিয়ন পর্যায়ে গণ টিকাদান কার্যক্রম শুরু ◈ গলাচিপায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

মাদকাসক্ত পুলিশ সদস্যরা সেচ্ছায় আত্মসমর্পণ করলে চিকিৎসা ফ্রি

প্রকাশিত : ০১:২১ পূর্বাহ্ণ, ১৯ জুলাই ২০২০ রবিবার 263 বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

পুলিশের কোনো সদস্য মাদকাসক্ত হয়ে থাকলে তাকে স্বেচ্ছায় আত্মসমর্পণের পরামর্শ দিয়েছেন পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি মিরপুর) মোস্তাক আহমেদ। অন্যথায় মাদকাসক্তদের ডোপ টেস্টের মাধ্যমে শনাক্ত করে কঠোর শাস্তির আওতায় আনা হবে।

তিনি বলেন, যদি কোনো সদস্য স্বেচ্ছায় মাদক সেবনের কথা স্বীকার করে তবে তার ফ্রি চিকিৎসার ব্যবস্থা করবে পুলিশ।

করোনাকালে দায়িত্বপালনে ব্যক্তিগত সুরক্ষা ও সচেতনতা সংক্রান্ত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডিসি মিরপুর বলেন, যদি কোনো পুলিশ সদস্য মাদক ব্যবসায়ীর সঙ্গে আর্থিক বা অন্য কোনোভাবে সম্পৃক্ত থাকেন তবে তাকে আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না। মাদক প্রবণ মিরপুর এলাকাকে যে কোনো মূল্যে মাদকমুক্ত করা হবে।

তিনি বলেন, করোনা সংক্রমণের মধ্যে পুলিশ সম্মুখ যোদ্ধা হিসেবে সামনের সারিতে রয়েছে। এ কারণে দায়িত্ব পালনের সময় সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে পুলিশ হাসপাতালের চিকিৎসক ডা. সালাউদ্দিন মোল্লা বলেন, কিছুক্ষণ পর পর কমপক্ষে বিশ সেকেন্ড করে সাবান পানি দিয়ে ভালোভাবে হাত ধুতে হবে। কেননা করোনাভাইরাস শুধুমাত্র চোখ, নাক ও মুখ দিয়ে শরীরে প্রবেশ করে।

ডিউটি শেষে বাসায় ঢোকার সময়ও অতিরিক্ত সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়ে তিনি বলেন, দৈহিক সক্ষমতা বাড়াতে প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট ব্যয়াম, বেশি পানি এবং পুষ্টিকর খাবার খেতে হবে।

অনুষ্ঠানে মিরপুর বিভাগের সব পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও বিভিন্ন থানার ওসিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD